Headlines
Loading...
বেকার সমস্যা সমাধানে তৈরী কর্মতীর্থের হাল বেকার তপন ব্লকে, ক্ষোভ।

বেকার সমস্যা সমাধানে তৈরী কর্মতীর্থের হাল বেকার তপন ব্লকে, ক্ষোভ।



পল মৈত্র,দক্ষিণ দিনাজপুর:বেকার  সমস্যা মেটাতে জেলায় জেলায় তৈরি হয়েছে কর্মতীর্থ। তেমনই একটি কর্মতীর্থ রয়েছে দক্ষিণ দিনাজপুরের তপন ব্লকেও। বেশকিছুদিন হল আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে কর্মতীর্থের। হয়ে গিয়েছে ঘর বণ্টনও। কিন্তু শুধুমাত্র বিদ্যুৎ সংযোগের অভাবে চালু না হয়ে পড়ে রয়েছে কর্মতীর্থটি। এবিষয়ে কিছুই জানেন না বলে মন্তব্য করেন স্থানীয় পঞ্চায়েত প্রধান। যদিও বিডিও-র বক্তব্য, এই কর্মতীর্থ চালু করতে বিদ্যুৎ সংযোগ পাওয়া কিছু সময়ের অপেক্ষা মাত্র।
 উল্লেখ্য,২০১৫ সালে তপন ব্লকের দ্বীপখন্ডা গ্রাম পঞ্চায়েতের দাড়ালহাট এলাকায় ২ কোটি টাকা ব্যয়ে তৈরি হয় কর্মতীর্থ। লক্ষ্য ছিল এলাকার বেকার যুবকদের কর্মসংস্থানের সুযোগ করে দেওয়া। বেশকিছুদিন আগে উদ্বোধনও হয়ে গেছে ভবনের। কাজের জন্য ঘর পেয়েছে ৩৮ জন বেকার যুবক। কিন্তু বিদ্যুৎ সংযোগ না থাকায় চালু হয়নি কাজ। কয়েকদিন আগে ভবনের জানালার কাচ ভেঙে দেওয়ার অভিযোগও ওঠে দুষ্কৃতীদের বিরুদ্ধে। সবমিলিয়ে উদ্বোধনের পরেও কোনও কাজে লাগছে না এই কর্মতীর্থ। ফলে ক্ষুব্ধ এলাকাবাসী।
স্থানীয় বাসিন্দা রামপদ সরকার বলেন, বছর দুয়েক এভাবেই পড়ে রয়েছে কর্মতীর্থটি। দ্রুত এটি চালু হলে উপকৃত হবে এলাকার বেকার যুবকরা। এদিকে গ্রাম পঞ্চায়েত প্রধান রেণু এক্কা জানান, কর্মতীর্থ কেন চালু হয়নি সেবিষয়ে কিছুই জানা নেই তাঁর। 
তপনের বিডিও সিদ্ধার্থ সুব্বাকে ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, বিদ্যুৎ সংযোগের আবেদন জমা পড়ে গিয়েছে। বিদ্যুৎ সংযোগ এলেই সম্পূর্ণভাবে চালু হয়ে যাবে কর্মতীর্থ। 
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});