Headlines
Loading...
পূর্ব বর্ধমানে পঞ্চায়েত ভোটের আগে মানুষের বাড়ি বাড়ি যাবার নির্দেশ মন্ত্রীর,অমান্যে করা শাস্তির বার্তা।

পূর্ব বর্ধমানে পঞ্চায়েত ভোটের আগে মানুষের বাড়ি বাড়ি যাবার নির্দেশ মন্ত্রীর,অমান্যে করা শাস্তির বার্তা।


ফোকাস বেঙ্গল ডেস্ক,রায়না:বাড়ি বাড়ি ঘুরে রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের সম্পর্কে জানতে হবে। জানতে হবে সাধারণ মানুষ সেই সমস্ত প্রকল্পের সুবিধা পাচ্ছেন কিনা। না পেলে তার দায় ব্লক সভাপতির, অঞ্চল সভাপতির। আর এজন্য দল তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে। মঙ্গলবার
বর্ধমানের রায়না থানার সেহারাবাজার মাঠে পঞ্চায়েতীরাজ সম্মেলন উপলক্ষ্যে আয়োজিত রাজনৈতিক সভায় পঞ্চায়েত ভোটের আগে ত্রিস্তর জনপ্রতিনিধিদের কড়া বার্তা দিলেন মন্ত্রী তথা বর্ধমান জেলার পর্যবেক্ষক অরূপ বিশ্বাস। এদিন সেহারাবাজারের মাঠে খণ্ডঘোষ, জামালপুর , রায়না ১ ও ২ এবং মেমারী ১ ও ২ মোট ছ'টি ব্লকের পঞ্চায়েতের জনপ্রতিনিধিদের নিয়ে পঞ্চায়েতীরাজ সম্মেলন অনুষ্ঠিত হয়। জনপ্রতিনিধিদের পাশাপাশি বিধায়ক, সংসদ, তৃণমূল কংগ্রেসের ব্লক, অঞ্চল সভাপতি ও দলীয় কর্মীরা সম্মেলনে উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন জেলার নেতৃত্বও। পূর্ব বর্ধমানের দলীয় পর্যবেক্ষক মন্ত্রী অরূপ বিশ্বাস দলীয় কর্মী ও জনপ্রতিনিধিদের উদ্দেশ্য বলেন, পাড়ায় পাড়ায় ঘুরে রিপোর্ট তৈরী করুন। রাজ্য সরকারী পরিষেবা কারা পাচ্ছে বা কারা পাচ্ছে না তার তালিকা তৈরী করতে হবে। কেন বঞ্চিত হচ্ছে তারও কারণ জানতে হবে। যারা জনপ্রতিনিধি হয়েও ঠিক মত মানুষের পাশে থাকবে না তারা পঞ্চায়েতের টিকিট চাইতে আসবেন না। তিনি এদিন জানান, পঞ্চায়েত সদস্যদের নিয়ে প্রতিটি গ্রামে পদযাত্রা অনুষ্ঠিত হবে। আগামী ৮ জানুয়ারী থেকে ১৫ ফেব্রুয়ারী সমস্ত ব্লকে সম্মেলন হবে। আর এই সম্মেলনে থাকবে প্রতিটি গ্রামের মানুষের কাছ থেকে পাওয়া রিপোর্ট। সেই সম্মেলনে সেই রিপোর্টের ভিত্তিতে নেতাদের জবাবদিহি করা হবে। 
অরূপবাবু এদিন বলেন, পঞ্চায়েত ভোটের জন্য সম্মেলন বা মিটিং নয়। মানুষের জন্য কাজ করতেই তৃণমূল নেতাদের বাড়ি বাড়ি যেতে হবে। এদিন অরূপবাবু রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পগুলিকেও তুলে ধরে সেগুলিকে সাধারণ মানুষের কাছে নিয়ে যাবার নির্দেশ দেন। তিনি বলেন, আসন্ন পঞ্চায়েত নির্বাচনে বিরোধী কোনো প্রার্থীই থাকবে না। যদি কেউ বিরোধী প্রার্থী হিসাবে দাঁড়াতে চান তাহলে তৃণমূলই তাদের সাহায্য করবে। অন্যদিকে এদিন বক্তব্য রাখতে গিয়ে প্রতিটি গ্রামে গ্রামে নেতাদের নাম এবং তাদের একটি করে খাতা তৈরীর নির্দেশ দেন তৃণমূল জেলা সভাপতি স্বপন দেবনাথ। সেই খাতায় কে কোথায় মিটিং করছে সব লিখে রাখারও নির্দেশ দেন। স্বপনবাবু এদিন বলেন, আসন্ন পঞ্চায়েত নির্বাচনে সমস্ত আসনেই দলীয় প্রার্থীদের জয় নিশ্চিত করতে হবে। 
                                                                                                                      ছবি - সুরজ প্রসাদ 
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});