Headlines
Loading...
শিশু সুরক্ষার লক্ষ্যে প্রকাশিত হল পশ্চিমবঙ্গে ইউনিসেফের রিপোর্ট।

শিশু সুরক্ষার লক্ষ্যে প্রকাশিত হল পশ্চিমবঙ্গে ইউনিসেফের রিপোর্ট।

ফোকাস বেঙ্গল ডেস্ক,কলকাতা:পশ্চিমবঙ্গে শিশুদের ভবিষ্যৎ সুরক্ষার লক্ষ্যে সদা উদ্যোগী বিশ্বব্যাপী কাজ করে চলা ইউনিসেফ। পশ্চিমবঙ্গে ইউনিসেফের শিশু সংক্রান্ত বার্ষিক রিপোর্ট 'দ্য স্টেট অব দ্য ওয়ার্ল্ড চিল্ড্রেন ২০১৭'-এর  আবরন উন্মোচন করেন রাজ্যের নারী ও শিশু কল্যান মন্ত্রী শশী পাঁজা।
ইউনিসেফের এবারের প্রতিবেদনের বিষয়বস্তু 'চিল্ড্রেন ইন এ ডিজিটাল ওয়ার্ল্ড'। এই অনুষ্ঠানে মন্ত্রী শশী পাঁজা এবং রাজ্যের শিশু অধিকার সুরক্ষা কমিশনের চেয়ারম্যান অনন্যা চক্রবর্তী এবং ইউনিসেফের পশ্চিমবঙ্গের প্রধান মহম্মদ মহিউদ্দিন উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে অনন্যা চক্রবর্তী জানান, ডিজিটাল প্ল্যাটফর্ম আমাদের কাছে সহজলভ্য।  কিন্তু বর্তমান সময়ে এর অপব্যবহার নিয়ে আমাদের সচেতন থাকতে হবে। ডিজিটাল দুনিয়ায় পরিচিত হওয়ার পাশাপাশি তা সচেতন ভাবে ব্যবহার করতে হবে। শশী পাঁজা তার বক্তব্যে বলেন ডিজিটাল দুনিয়া একদিকে যেমন শিক্ষনীয় তেমন আতঙ্কের। কিছুদিন আগেই রাজ্যে ব্লু হোয়েল এর থাবা ছড়িয়ে পড়েছিল সেই ব্যাপারে সচেতন থাকতে হবে। 
তিনি জানান ইউনিসেফ পশ্চিমবঙ্গ সরকারের সঙ্গে যৌথ ভাবে কাজ করছে। রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের সঙ্গে যুক্ত হওয়ার জন্য ইউনিসেফকে ধন্যবাদ জানান তিনি । তিনি বলেন, মুখ্যমন্ত্রীর উদ্যোগে রাজ্যে ই গর্ভনেন্স ও ই লার্নিং চালু হয়েছে  এবং গ্রামাঞ্চলে পুষ্টি উন্নয়নের জন্য পুরুলিয়া থেকে একটি নতুন প্রকল্প শুরু হবে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});