Headlines
Loading...
পূর্ব  বর্ধমান জেলা জুড়ে  বাস তুলে নেওয়ায় তীব্র যাত্রী  দুর্ভোগ।

পূর্ব বর্ধমান জেলা জুড়ে বাস তুলে নেওয়ায় তীব্র যাত্রী দুর্ভোগ।

ফোকাস বেঙ্গল ডেস্কঃ  ২১ জুলাই শহীদ সমাবেশ কলকাতা  যাবার জন্য  বাস তুলে নেওয়ার ঘটনায় গোটা জেলা জুড়েই তীব্র চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। বুধবার বর্ধমানের দুটি বাসস্ট্যাণ্ড উল্লাস এবং নবাবহাট ছিল সম্পূর্ণ শুনশান। দেখা মেলেনি কোনো বাসের। ফলে যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন।এমনকি প্রশাসনের পক্ষ থেকে বিকল্প সরকারী বাস দিয়ে পরিস্থিতি সামাল দেবার কথা থাকলেও যাত্রীরা কোনো বাসের দেখা পাননি। 
বর্ধমান জেলা বাস এ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক তুষার ঘোষ আশঙ্কা প্রকাশ করে জানিয়েছেন, কার্যত বৃহস্পতিবার থেকেই গোটা জেলা জুড়ে বাস পরিষেবা প্রায় সম্পূর্ণভাবেই বন্ধ হয়ে যাবে। উল্লেখ্য, প্রতিবছরই ২১ জুলাই উপলক্ষ্যে এইভাবে বাস তুলে নেওয়া হয়। কিন্তু এবার ৫দিন আগে থেকেই  খণ্ডঘোষ রুটের প্রায় ৫০টি বাসকে তুলে নেওয়া হয়। বিভিন্ন জায়গায় আটকে দেওয়া হয়েছে বাস। নামিয়ে দেওয়া হয়েছে যাত্রীদের বিভিন্ন জায়গায়। ফলে চূড়ান্ত সমস্যায় পড়েন সাধারণ যাত্রীরা।বুধবার  বাঁকুড়া, পুরুলিয়া থেকে ভায়া খণ্ডঘোষ হয়ে বর্ধমান আসার প্রায় সমস্ত বাসই বন্ধ করে দেওয়ায় দুর্ভোগে পড়েন অজস্র যাত্রী। কার্যত  অঘোষিত বন্ধের চেহারা নিয়েছে পূর্ব  বর্ধমান জেলার বাস পরিষেবা। কালনা,কাটোয়া,মেমরি,গলসি রুটেও একই অবস্থা বলে জেলার বিভিন্ন প্রান্ত থেকে খবর পাওয়া যাচ্ছে।   
এদিকে, এদিন এই বাস বন্ধের প্রসঙ্গে জেলা পরিষদের সভাধিপতি দেবু টুডু জানিয়েছেন, জোর করে কোনো বাস তোলা হয়নি। বাস পরিষেবা স্বাভাবিকই আছে। তাঁরা কড়া নজর রেখেছেন যাতে যাত্রীদের কোনো অসুবিধা না হয়।

                                                                                                                                    ছবি: সুরজ প্রসাদ। 
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});