Headlines
Loading...
পূর্ব বর্ধমানে উচ্চ মাধ্যমিকে 'মিরাকেল,'একদিনের স্কুল ছুটি

পূর্ব বর্ধমানে উচ্চ মাধ্যমিকে 'মিরাকেল,'একদিনের স্কুল ছুটি

ফোকাস বেঙ্গল ডেস্ক : স্কুটনিতে একাদশ স্থান থেকে নবম স্থান প্রাপ্তি। স্বভাবতই সহপাঠী থেকে শুরু করে স্কুলের অন্য ছাত্ররাও গর্বিত ,একই সঙ্গে উচ্ছসিত। যতই হোক একই স্কুলের ছাত্র বলে কথা। সম্প্রতি বর্ধমান টাউন স্কুলের  ছাত্র দ্বৈপায়ন দুবে  উচ্চমাধ্যমিকে রাজ্যের মধ্যে একাদশ স্থান লাভ করে। কিন্তু এই ফল তাকে সন্তুষ্ট না করায় রিভিউর  আবেদন জানায়। তার পরই 'মিরাকেল'। সরাসরি একাদশ থেকে নবম স্থানে উঠে আসে দ্বৈপায়ন। স্কুলে হৈ চৈ পরে যায়। এই আনন্দ চেটেপুটে ভাগ করে নিতে  ছাত্ররা  বায়না  ধরে স্কুল একদিন ছুটি দিতে হবে। 
আজ এই আবেদন নিয়েই স্কুলের প্রধান শিক্ষকের কাছে হাজির হয়েছিলো ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণীর কয়েকজন  ছাত্র। ছাত্রদের এই আবদার ফেরাতে পারেননি প্রধান শিক্ষক। তাই তড়িঘড়ি মিটিং ডেকে শেষ পর্যন্ত স্কুলের পরিচালন কমিটির সদস্য উত্তম সেনগুপ্ত, অভিজিত সাহা, উত্তম মুখার্জ্জী, দিপ্তেন্দু চৌধুরী, ষষ্ঠী ভট্টাচার্য প্রমুখদের সঙ্গে আলাপ আলোচনা করে প্রধান শিক্ষক তুষার মুখোপাধ্যায় বুধবার একদিনের স্কুল ছুটি দেওয়ার নির্দেশ দেন । নজীরবিহীন এবং চাঞ্চল্যকর এই ঘটনা ঘটল মঙ্গলবার দুপুরে বর্ধমানের টাউন স্কুলে। 
বলা বাহুল্য গত কয়েক বছরে বর্ধমান জেলার স্কুলগুলির  ফলের নিরিখে  দাঁড়িয়ে দ্বৈপায়নের এই ফলাফল খুশির  অন্যমাত্রা বয়ে এনেছে।   মঙ্গলবার দ্বৈপায়নের এই সাফল্যে তাকে এদিন স্কুলের পক্ষ থেকে সম্বর্ধিতও করা হল।
উল্লেখ্য, দ্বৈপায়নের রিভিউতে ২ নম্বর বেড়েছে। ৪৭৯ থেকে তার প্রাপ্ত নাম্বার বেড়ে হয়েছে ৪৮১। 
স্কুল পরিচালন সমিতির সদস্য অভিজিত সাহা জানিয়েছেন,দ্বৈপায়নের এই ফলাফলের জন্য স্কুলের ছাত্রদের আব্দার মেনে বুধবার ছুটি ঘোষণা করা হয়েছে।
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});