Headlines
Loading...
মুখ্যমন্ত্রীর  নির্দেশে রাজ্যের অন্যতম মৎস্য পালন কেন্দ্র গড়ে উঠতে চলেছে ময়নায়

মুখ্যমন্ত্রীর নির্দেশে রাজ্যের অন্যতম মৎস্য পালন কেন্দ্র গড়ে উঠতে চলেছে ময়নায়


ফোকাস বাংলা ডেস্ক,পূর্ব মেদিনীপুর : গত ১২ জুলাই দিঘায় জেলার রিভিউ মিটিংএ  রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সামনে ময়নার বিধায়ক সংগ্রাম দোলাই এলাকার মাছ চাষ নিয়ে চিন্তাভাবনা করার কথা তুলে ধরেছিলেন। বিধায়কের  কথায় সম্মতি জানিয়ে  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ময়নাকে মাছ চাষের মডেল হিসাবে গড়ে তোলার নির্দেশ দিয়েছিলেন মৎস্যদপ্তরের সচিবদের ।
 মুখ্যমন্ত্রীর নির্দেশ মত মঙ্গলবার ময়নার রামকৃষ্ণ এসোসিয়েশন অডিটোরিয়ামে রাজ্য, জেলা ও ময়না ব্লকের মৎস্যজীবি ও আধিকারীকদের নিয়ে একটি উচ্চপর্যায় আলোচনা সভা অনুষ্ঠিত হলো । সেই সভায় উপস্থিত ছিলেন,রাজ্যের মুখ সচিব  মণীশকুমার গুপ্তা, ডাইরেক্টর  অফ ফিসারি সুব্রত মুখার্জী, স্থানিয় বিধায়ক সংগ্রাম দোলাই, বিডিও বিশ্বজিৎ বসু সহ অনান্যরা । 
বর্তমান  সময়ে আধুনি প্রদ্ধুতিতে কিভাবে মাছ চাষ করলে ভাল ফলন হবে সেই সমস্ত বিষয় নিয়ে মৎস্যজীবিদের নিয়ে আলোচনা করেন আধিকারিকরা।মাছ চাষ করতে গিয়ে মৎস্যজীবিদের কি কি সমস্যায় পড়তে হয় তাও আধিকারিকা শোনেন।
জেলায় অন্যতম মাছ চাষ হয়ে থাকে এই  ময়না ব্লকে। তাই ময়না ব্লককে মাছ চাষের মডেল হিসাবে গড়ে তুলতে চান রাজ্য সরকার। তার জন্য এলাকার মৎস্যজীবিদের সহযোগীতাও  প্রয়োজন বলে এদিনের বৈঠকে বলা হয় । ধান চাষের পাশাপাশি মাছ চাষ কিভাবে করা যায় তা নিয়েও  আলোচনা হয় এদিন।  এর ফলে এলাকার মানুষের কর্মসংস্থান বাড়বে। রাজ্য সরকারের বদান্যতায় আগামীদিনে ময়না ব্লক রাজ্যের অন্যতম মৎস্য চাষের কেন্দ্র হিসাবে গড়ে উঠতে চলেছে বলে ওয়াকিবহাল মহলের মত ।
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});