Headlines
Loading...
এবার আক্রান্ত ভাতার ও মঙ্গলকোটের দুই যুবক, জেলা জুড়ে নতুন করে চাঞ্চল্য

এবার আক্রান্ত ভাতার ও মঙ্গলকোটের দুই যুবক, জেলা জুড়ে নতুন করে চাঞ্চল্য


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: পূর্ব বর্ধমান জেলায় গত শনিবার একইদিনে আউশগ্রাম ও পূর্বস্থলীর দুই যুবকের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলার পর এবার ভাতার ও মঙ্গলকোট এলাকার দুই যুবকের করোনা পজিটিভ রিপোর্ট এসে পৌছালো জেলায়। স্বাভাবিকভাবেই ভিন রাজ্যে আটকে পড়া বাসিন্দা ও শ্রমিকরা জেলায় ফেরার পর থেকেই আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় উদ্বিগ্ন প্রশাসন। রীতিমত আতঙ্কিত হয়ে পড়েছেন এলাকার  বাসিন্দারাও। 

জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রণব কুমার রায় জানিয়েছেন, সম্প্রতি ভিন রাজ্য থেকে ফিরেছিল তারা। তাদের কোয়ারান্টিনে সেন্টারে রাখা হয়েছিল। সেখানেই তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। সেই নমুনা পরীক্ষার রিপোর্টে আজ তাদের করোনা সংক্রমণের প্রমাণ মিলেছে। এই ঘটনায় জেলায় উদ্বেগ আরও বাড়লো। এখনও পর্যন্ত জেলার তের জন বাসিন্দা করোনা আক্রান্ত হলেন। পাশাপাশি জেলায় কন্টেইনমেন্ট এলাকা বেড়ে দাঁড়ালো মোট সাত টি।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ভাতারের ওই ব্যক্তি  দিল্লি থেকে বিশেষ ট্রেনে ফিরেছিলেন। তার বাড়ি ভাতারের বড় পোষলা গ্রামে। অন্যদিকে, মঙ্গলকোটের নতুনহাটের বাসিন্দা এক ব্যক্তি ফিরেছিলেন চেন্নাই থেকে। তিনি আরও কয়েক জনের সঙ্গে বাস ভাড়া করে এরাজ্যে ফেরেন। জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রণব কুমার রায় জানান, দু জনেই গত ১৫ মে রাজ্যে ফিরেছিল। সেদিনই তাদের কৃষি ভবনে কোয়ারান্টিনে সেন্টারে রাখা হয়। ১৬ মে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। সোমবার রাতে তাদের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে।  তাদের দুর্গাপুরের সনকা হাসপাতালে পাঠানো হচ্ছে। পাশাপাশি এই দুজনের সংস্পর্শে আসা ৪০জনকে বর্ধমানে কোয়ারইন্টাইন সেন্টারে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, মুম্বাই থেকে ফেরার পথে করোনায় আক্রান্ত হন আউশগ্রামের দুজন। মাকে চিকিৎসা করিয়ে ফিরছিলেন এক যুবক। তাঁদের দু জনের দেহেই করোনার সংক্রমণ মেলে। এরপর গতকাল পূর্বস্থলীতে এক জন করোনা আক্রান্ত শ্রমিকের হদিস মেলে। আরও কয়েক জনের সঙ্গে গাড়ি ভাড়া করে মুম্বাই থেকে এ রাজ্যে ফিরেছিলেন তিনি। এরপর সোমবার  ভিন রাজ্য থেকে আসা আরও দু জন করোনা আক্রান্তের হদিশ মিলল নতুন দুই এলাকায়। এই ঘটনার জেরে  ভিন রাজ্য থেকে আসা বাসিন্দাদের প্রত্যেকের নমুনা পরীক্ষা নিশ্চিত করার ওপর জোর দিচ্ছে জেলা প্রশাসন।
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});