Headlines
Loading...
উদ্বোধন হলো বর্ধমান পৌর উৎসব ২০১৭,এলেন না ঘোষিত উদ্বোধক।

উদ্বোধন হলো বর্ধমান পৌর উৎসব ২০১৭,এলেন না ঘোষিত উদ্বোধক।


মালা ঘোষ,পূর্ব বর্ধমান:বর্ধমানের মানুষের প্রাণের উৎসব বর্ধমান পৌর উৎসবে এই প্রথম এলেন না ঘোষিত উদ্বোধক। মর্মাহত শহরবাসীর অন্তরে প্রলেপ দিলেন বিশিষ্ট চলচ্চিত্রাভিনেত্রী সুপ্রিয়া চৌধুরী। শনিবার বর্ধমান উৎসব ময়দানের মঞ্চে হুইল চেয়ারে বসেই প্রবীণা এই অভিনেত্রীর হাতে প্রজ্জলিত হল বর্ধমান পুর উৎসব - ২০১৭র  উদ্বোধনী আলোর শিখা। সুপ্রিয়া দেবী বললেন বর্ধমানের সঙ্গে তাঁর সাংস্কৃতিক সম্পর্কের কথা,তাঁর ভালো লাগার কথা। 
যদিও এদিনের উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী ফিরহাদ হাকিমের পাশাপাশি দেখা যায়নি খোদ বর্ধমান দক্ষিণের বিধায়ক ড.রবিরঞ্জন চট্টোপাধ্যায়কেও। নিন্দুকেরা রটিয়ে দেয় বর্ধমান উৎসব ময়দানের লাগোয়া অবসরিকা পার্কের কাজ পুরসভা বন্ধ করে দেওয়াতেই নাকি গোঁসা হয়েছে বিডিএ চেয়ারম্যানের। এই অভিমানের জবাব দিতে গিয়ে উৎসবের মঞ্চ থেকে পুরসভার চেয়ারম্যানের কটাক্ষ - 'যাঁরা গর্ব করে বলেন গোল্ড মেডেল পেয়েছিলুম',তাঁদের দেখা উচিত এদিনের অনুষ্ঠানে আগত চিকিৎসক সুকুমার মুখার্জির গোল্ড মেডেলের সংখ্যাটা, কলকাতার বাড়িতে শো-কেসে রাখা যার ছবি ক্যামেরার একটা ফ্রেমে কুলোয় না।
অন্যদিকে এই বিষয়ে ফোনে জিজ্ঞাসা করা হলে উৎসবে তাঁর না আসা নিয়ে এতো জলঘোলার কারণকে অবান্তর বলে উল্লেখ করে রবিরঞ্জন বাবু জানিয়েছেন,শুধুমাত্র অসুস্থতার জন্যই তিনি অনুষ্ঠানে যেতে পারেননি। অবসরিকার প্রসঙ্গে তাঁর উত্তর, পুর উৎসবের কারণেই চলতে থাকা পার্কের কাজ আগামী ৯দিনের জন্য বন্ধ রাখা হয়েছে। উৎসব শেষে কাজ আবার চালু হবে। বিধায়কের স্পষ্ট জবাব,শিক্ষিত মানুষ যখন জ্ঞানত লোক সমক্ষে কোনো কিছু বলেন তখন উপস্থিত পাঁচজনে তা শোনেন,ঠিক - ভুল শ্রোতারাই বুঝে নেবেন। 
'রাঢ় বাংলার পীঠস্থান,পর্যটনে বর্ধমান' থিমকে সামনে রেখে আয়োজিত বর্ধমান পৌর উৎসবের উদ্বোধনী মঞ্চে বিশেষ অতিথি হিসাবে এদিন উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রীর ব্যাক্তিগত চিকিৎসক ডা.সুকুমার মুখার্জি।এছাড়াও ছিলেন মন্ত্রী স্বপন দেবনাথ,জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব,অতিরিক্ত জেলাশাসক প্রণব বিশ্বাস,উৎসব কমিটির সম্পাদক খোকন দাস সহ পুরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলররা। 
প্রতিবছরের মতো উদ্বোধনী পর্বের শুরুতে এবারও পরিবেশিত হয় নানা সাংস্কৃতিক অনুষ্ঠান।ছিল রাজবাড়ী থেকে উৎসব ময়দান পর্যন্ত বর্ণাঢ্য শোভাযাত্রা। প্রকাশ করা হয় বর্ধমান পৌর উৎসব স্মরণিকা। এদিনের অনুষ্ঠানের সঞ্চালক পুরকর্মী অনির্বান বিশ্বাসের লেখা গানই এবারের উৎসবের থিম - যা যথেষ্ট জনপ্রিয় হয়েছে। অন্যদিকে এদিনের সন্ধ্যায় সাংস্কৃতিক আসরের মুখ্য আকর্ষণ ছিলেন শিল্পী পন্ডিত মল্লার ঘোষ।  
                                                                                                                        ছবি - সুরজ প্রসাদ 
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});