Headlines
Loading...
রাজ্য সরকারের নতুন চমক,রাখীবন্ধন উৎসবকে "সংস্কৃতি দিবস" হিসাবে পালনের নির্দেশ।

রাজ্য সরকারের নতুন চমক,রাখীবন্ধন উৎসবকে "সংস্কৃতি দিবস" হিসাবে পালনের নির্দেশ।

ফোকাস বেঙ্গল ডেস্কঃ রাজ্য সরকারের নতুন চমক। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের  নির্দেশে আগামী ৭ আগষ্ট গোটা রাজ্য জুড়েই রাখীবন্ধন উৎসব পালনের উদ্যোগ নেওয়া হল। বৃহস্পতিবার পূর্ব  ও পশ্চিম দুই বর্ধমান জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে এব্যাপারে চুড়ান্ত কর্মসূচী গ্রহণ করা  হয় । এবিষয়ে পূর্ব বর্ধমান জেলার যুব কল্যাণ আধিকারিক দিলীপ ঘোষ জানিয়েছেন্,মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায় এই রাখীবন্ধন উৎসব  প্রতিটি ব্লক ও পুরসভায় ব্যাপক ভাবে পালন করার উদ্যোগ নেওয়া হয়েছে। এই কর্মসূচি  নিয়েই  এদিনের এই  বৈঠক। 
প্রত্যেকটি অনুষ্ঠানের জন্য রাজ্য সরকার ২০ হাজার টাকা করে বরাদ্দ করেছে। অনুষ্ঠান পালনের  জন্য যুব কল্যাণ ও ক্রীড়া দপ্তর থেকে ৫০০ – ১০০০ রাখীও দেওয়ার ঘোষণা করা হয়েছে ।রাজ্য সরকারের পক্ষ থেকে রাখীবন্ধন উৎসবকে  "সংস্কৃতি দিবস" হিসাবে পালন করার নির্দেশ দেওয়া হয়েছে।
এদিনের বর্ধমান কৃষ্ণপুর হাইস্কুলের প্রধান শিক্ষক সৌমেন কোনার জানিয়েছেন, প্রশাসনের পক্ষ থেকে প্রতিটি অনুষ্ঠানে রবীন্দ্রসংগীত, নজরুল গীতি,অতুলপ্রসাদ সেন,দ্বিজেন্দ্রলাল রায় এবং রজনীকান্ত সেনের নির্দিষ্ট কয়েকটি গান পরিবেশন করার নির্দেশ দেওয়া হয়েছে।পাশাপাশি বিভিন্ন  সাংস্কৃতিক  অনুষ্ঠানেরও আয়োজন করা হবে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে । তিনি আরো জানান ,এবছর  রাখীবন্ধন উৎসবকে  সাম্প্রদায়িক সম্প্রীতির নজীর হিসাবে তুলে ধরতে এবং এই অনুষ্ঠানে সমস্ত সম্প্রদায়ের ও পেশার সাধারণ মানুষকে একত্রিত  করতে  নির্দেশে বলা হয়েছে।  
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});