Headlines
Loading...
  মুখ্য মন্ত্রীর সাধের  দুর্গা কার্ণিভ্যাল এবার বর্ধমানেও।

মুখ্য মন্ত্রীর সাধের দুর্গা কার্ণিভ্যাল এবার বর্ধমানেও।

ফোকাস বেঙ্গল ডেস্কঃ কলকাতার পর এবার বর্ধমানেও দূর্গা বিসর্জনে কার্নিভালের উদ্যোগ নিলো পূর্ব বর্ধমান জেলা প্রশাসন।বৃহস্পতি বার জেলাশাসকের নেতৃত্বে আসন্ন দুর্গাপূজা নিয়ে একটি বৈঠকের আয়োজন হয়। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, এবার আর বিক্ষিপ্তভাবে প্রতিমা বিসর্জন নয়।সারিবদ্ধভাবে, সুসজ্জিত শোভাযাত্রার মাধ্যমে নির্দিষ্ট পথে বিসর্জনের উদ্দেশ্যে কার্নিভাল হবে। উৎসুক মানুষকেও আর প্রতিমা  বিসর্জন দেখতে এদিক ওদিক ঘুরতে হবে না। অন্তত এক জায়গায় বসেই এবার বর্ধমান শহরের বেশ কিছু বড় পুজো উদ্যোক্তাদের সুসজ্জিত শোভাযাত্রা, ট্যাবলো দেখতে পাবেন বর্ধমানের বাসিন্দারা।
গত বছর কলকাতায় মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায়  'বিসর্জনে বাংলার দুর্গা কার্ণিভ্যাল' চালু হয়েছিল। আর এবছর থেকে বর্ধমান শহরে দুর্গা কার্ণিভ্যালের উদ্যোগ নিল জেলা প্রশাসন। 
এদিনের বৈঠকে হাজির ছিলেন জেলা প্রশাসনের একাধিক আধিকারিক সহ পুলিশ, দমকলের প্রতিনিধি এবং দুর্গাপুজো সমন্বয় কমিটির প্রতিনিধিরা। জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব জানিয়েছেন, গতবার এই প্রস্তাব থাকলেও অনেক দেরীতে এই আলোচনা শুরু হওয়ায় তা করা যায়নি। তাই এবার অনেক আগে থেকেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। এব্যাপারে বর্ধমানের অতিরিক্ত জেলাশাসক(সাধারণ) নিখিল নির্মলের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে।  
জেলাশাসক জানিয়েছেন,প্রাথমিকভাবে তাঁরা মনে করছেন প্রথমবার এই কার্ণিভ্যালে প্রায় ২৫টির মত ক্লাব অংশ নেবে। তবে এখনও তা চূড়ান্ত হয়নি। তিনি জানিয়েছেন, এদিনের বৈঠকে ঠিক করা হয়েছে কার্ণিভ্যালে অংশগ্রহণকারীদের মধ্যে থেকে তাঁরা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারীদের পুরষ্কৃতও করবেন। এছাড়াও ট্রাফিক নিয়ন্ত্রণ এবং সুন্দর পরিবেশ যাঁরা সৃষ্টি করতে পারবেন পুলিশের পক্ষ থেকে তাঁদেরও পুরষ্কৃত করা হবে।
 
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});