Headlines
Loading...
বর্ধমানে গোপন ব্যালটের মাধ্যমে   রেডক্রশে  সম্পাদক নির্বাচন ঘিরে চাঞ্চল্য।

বর্ধমানে গোপন ব্যালটের মাধ্যমে রেডক্রশে সম্পাদক নির্বাচন ঘিরে চাঞ্চল্য।

ফোকাস বেঙ্গল ডেস্ক: নজীরবিহীন ভাবে গোপন ব্যালটের মাধ্যমে  বর্ধমানের রেডক্রশে  সম্পাদক নির্বাচন ঘিরে চাঞ্চল্য ছড়াল পূর্ব বর্ধমানে । বর্ধমানের রেডক্রশ সোসাইটির ইতিহাসে এই প্রথম রীতিমত ব্যালটের মাধ্যমে ভোটাভুটিতে ঠিক হল সম্পাদক।  দীর্ঘ প্রায় ১৮ বছর ধরে সম্পাদক পদে থাকা ডা.সুশান্ত দাসকে হারিয়ে সম্পাদক পদে নির্বাচিত হলেন রেডক্রশের কোষাধ্যক্ষ পদে থাকা চ্যাটার্ড এ্যাকাউণ্ট্যাণ্ট কমল ঘোষ। 
মঙ্গলবার বর্ধমানের জেলাশাসকের কনফারেন্স রুমে এই ভোটাভুটি অনুষ্ঠিত হয়। নিয়মানুযায়ী রেডক্রশের পদাধিকার বলে জেলাশাসকই সভাপতি বা চেয়ারম্যান হন। রেডক্রশ সোসাইটির সংবিধান অনুযায়ী জেলাশাসকই ৭জনের পরিচালন কমিটির জন্য ১০জনের নামের তালিকা রেডক্রশের রাজ্য দপ্তরে পাঠান। সেখান থেকে ৭জনের নাম অনুমোদন করে পাঠানো হয়। পরে সেই ৭জন তাঁদের সম্পাদক, সহ সম্পাদক এবং কোষাধ্যক্ষ মনোনীত করেন। কিন্তু এবারই প্রথম সম্পাদক পদে নির্বাচনের জন্য গোপন ব্যালটের মাধ্যমে ভোটাভুটি হয়। ভোটাভুটিতে অংশ নেন পরিচালন কমিটির সদস্য কমল ঘোষ, অচিন্ত্য মণ্ডল,শান্তি ব্যানার্জ্জী, ডা. সুশান্ত কুমার দাস, ডা. জয়রাম সামন্ত, ডা. অশোক দত্ত এবং আইনজীবী মুরারী মোহন কোনার। 
এদিন জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব জানিয়েছেন, সদস্যদের মধ্যে দুজন সম্পাদক পদে দাবীদার হওয়ায় ব্যালটের মাধ্যমে তার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 
নির্বাচনে কমল ঘোষ ৪-৩ ভোটে ডা. সুশান্ত কুমার দাসকে পরাজিত করে সম্পাদক পদে জয়ী হয়েছেন। এছাড়াও এদিন সহ সম্পাদক পদে সর্বসম্মতিক্রমে নির্বাচিত হয়েছেন অচিন্ত্য মণ্ডল এবং কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন শান্তি ব্যানার্জ্জী । 
যদিও এব্যাপারে পরাজিত সম্পাদক ডা. সুশান্ত কুমার দাসের কাছে জানতে চাওয়া হলে তিনি কোনো কিছু বলতে চাননি। কি কারণে হঠাৎ ভোটাভুটির মাধ্যমে সম্পাদক নির্বাচন করতে হল সে বিষয়েও তিনি কিছু বলতে চাননি।                                                            
                                                                                                                                     ছবি- সুরজ প্রসাদ। 
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});