Headlines
Loading...
জামালপুরের শম্ভুপুর ঘাটে দামোদরে জীবনের ঝুঁকি নিয়ে চলছে খেয়া পারাপার

জামালপুরের শম্ভুপুর ঘাটে দামোদরে জীবনের ঝুঁকি নিয়ে চলছে খেয়া পারাপার


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: ঘোর বর্ষায় ভরা নদীতে জীবনের ঝুঁকি নিয়ে চলছে খেয়া পারাপার। এমনই দৃশ্য চোখে পড়ছে পুর্ব বর্ধমানের জামালপুরের দামোদর নদে শম্ভুপুর ঘাটে। সকাল প্রায় ৫টা থেকে সন্ধ্যে সাড়ে ছটা পর্যন্ত প্রতিদিনই এই খেয়া পারাপার চলছে। চলতি বর্ষার সময় দামোদরের জল এখন প্রায় কানায় কানায়। চলতি সময়ে দামোদরের অধিকাংশ অস্থায়ী সেতুও বন্ধ। কিন্তু তারই মাঝে যেভাবে দামোদরের শম্ভুপুর ঘাটে খেয়া পারাপার চলছে তাতে যে কোনো সময়েই বড়সড় দুর্ঘটনা ঘটার সম্ভাবনা দেখা দিয়েছে। 


বিশেষ করে এই খেয়া পারাপারে কোনো রকমই সাবধানতা অবলম্বন করা হচ্ছে না যাত্রীদের বলে এপার ওপার দুই পাড়ের প্রত্যক্ষদর্শিরা জানিয়েছেন। রীতিমত এক একটি নৌকায় মোটরবাইক সহ ১৫-২০জন করে যাত্রীকে নিয়ে চলছে ভরা দামোদরে পারাপার। পাশাপাশি এই যাত্রীদের জন্য নেই কোনো লাইফ জ্যাকেটও। 


শুধু তাইই নয়, অধিকাংশ যাত্রীদের মুখেই নেই মাস্ক। সামাজিক দূরত্বকেও করা হচ্ছে চুড়ান্ত অবহেলা। সব মিলিয়ে এই খেয়া পারাপার নিয়ে রীতিমত করোনা সংক্রমণের পাশাপাশি জীবনহানিরও শংকা দেখা দিয়েছে। অভিযোগ, করোনা পরিস্থিতি মোকাবিলায় প্রশাসনের ব্যস্ততার সুযোগ নিয়েই এক শ্রেণীর মাঝিরা এই কারবার চালিয়ে যাচ্ছে। 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});