Headlines
Loading...
মেমারিতে ফুড কুপন বিলিতে অনিয়মের অভিযোগে পঞ্চায়েতে তালা ঝুলিয়ে দিলেন গ্রামবাসীরা

মেমারিতে ফুড কুপন বিলিতে অনিয়মের অভিযোগে পঞ্চায়েতে তালা ঝুলিয়ে দিলেন গ্রামবাসীরা




ফোকাস বেঙ্গল ডেস্ক,মেমারী: পরিযায়ী শ্রমিকদের স্পেশাল কুপন বিলিতে এবং আমফানে ক্ষতিগ্রস্থদের জন্য নির্ধারিত ফুড কুপন বিলিতে অনিয়ম ও স্বজনপোষণের প্রতিবাদে এলাকার পরিযায়ী শ্রমিক ও বাসিন্দারা পঞ্চায়েত অফিসেই তালা ঝুলিয়ে দিল। ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমানের মেমারি থানার দুর্গাপুর গ্রাম পঞ্চায়েতে। সোমবার এলাকার বাসিন্দারা পরিযায়ী শ্রমিকদের সঙ্গে নিয়ে প্রধান শিখা রায়ের কাছে ফুড কুপন বিলির অনিয়মের নালিশ জানাতে যান। কিন্তু দীর্ঘক্ষণ অপেক্ষা করেও প্রধানের দেখা মেলেনি।

 
এরপর ক্ষুদ্ধ বাসিন্দারা উপপ্রধান নিতাই ঘোষ সহ অন্যান্য সদস্যদের অফিস থেকে বাইরে বের করে দিয়ে গেটে তালা ঝুলিয়ে দেয়। গ্রামবাসিদের অভিযোগ, গত দু'বছর ধরে এলাকায় কোন কাজ হয় নি। পঞ্চায়েত অফিসে কোন টেণ্ডার নোটিশ পর্যন্ত টাঙানো হয় নি। পাশাপাশি তাঁদের আরো অভিযোগ, যাঁরা প্রকৃত পরিযায়ী শ্রমিক, যাঁরা ভিনরাজ্যে কাজে গিয়েছিলেন তাঁদের স্পেশাল ফুড কুপন বিলি না করে প্রধান নিজের খুশিমত ও পছন্দমত লোকেদের ফুড কুপন বিলি করেছেন। এলাকায় যাঁরা প্রকৃত আমফানে ক্ষতিগ্রস্ত হয়েছেন তাঁরা কেউই ক্ষতিপূরণ পান নি। এক্ষেত্রেও স্বজনপোষণের অভিযোগ তোলেন গ্রামবাসীদের একাংশ। 


এদিকে গ্রামবাসীদের অভিযোগের সঙ্গে সহমত পোষণ করেন খোদ উপপ্রধান নিতাই ঘোষও। তাঁরাও একই অভিযোগ, প্রধান নিজের খেয়াল খুশী মত কাজ করছেন। উপপ্রধান বা অন্যান্য সদস্যদের সঙ্গে আলোচনা না করেই ফুড কুপন বিলি করেছেন প্রধান। উপপ্রধানের আরো অভিযোগ, তাঁর নিজের সংসদে ফুড কুপন বিলি করা হয়েছে, অথচ তাঁকে কিছু জানানোই হয়নি। যদিও এই বিষয়ে এদিন সন্ধ্যা পর্যন্ত পঞ্চায়েত প্রধান শিখা রায়ের কোন প্রতিক্রিয়া পাওয়া যায় নি।
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});