Headlines
Loading...
যোগ চর্চার প্রসারে বাঁকুড়া প্রীতির বিশেষ উদ্যোগ।

যোগ চর্চার প্রসারে বাঁকুড়া প্রীতির বিশেষ উদ্যোগ।



ফোকাস বেঙ্গল ডেস্ক,বাঁকুড়া : যোগ চর্চায় বাঁকুড়ার ছেলেমেয়েদের আরো বেশি করে যুক্ত করতে বিশেষ উদ্যোগ নিল বাঁকুড়া প্রীতি যোগ চর্চা কেন্দ্র। যোগ চর্চার সাথে সাথে বিভিন্ন প্রতিযোগিতায় জেলার শিক্ষার্থীরা যাতে অংশ গ্রহন করতে পারে সেই উদ্দেশ্যকে সামনে রেখে শহরের লালবাজার হিন্দু স্কুল মাঠের কাছে বাঁকুড়া প্রীতি যোগ চর্চা কেন্দ্রের উদ্যোগে এক প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা হয়। বাঁকুড়া প্রীতির সভাপতি শ্যামসুন্দর গোলদার বলেন,আগামী ২৬ ডিসেম্বর থেকে কোলকাতার দমদম রবীন্দ্রভবনে আন্তর্জাতিক মানের চতুর্থ ওপেন ন্যাশানাল যোগা স্পোর্টস প্রতিযোগিতা শুরু হচ্ছে। চলবে ২৯ ডিসেম্বর পর্যন্ত।তিনি বলেন, এই বছর দেশের বিভিন্ন  রাজ্য থেকে  ৪০২ জন প্রতিযোগী এই প্রতিযোগিতায় অংশ নেবেন। 

অন্যদিকে এই প্রতিযোগিতার মুখ্য আয়োজক তথা যোগানীর ভিয়েতনাম সংস্থার এসিসটেন্ট ম্যানেজার সৌমেন দাস জানান, ছোটো থেকেই তিনি যোগ অভ্যাস করছেন। যোগ চর্চাকে প্রসারিত করতে তিনি এই প্রতিযোগিতার আয়োজন করেন। প্রতিযোগিতায় পুরস্কার ছাড়া আরও একটা বিশেষ বিষয় আছে। প্রতিযোগিতা থেকে সব বিষয় মূল্যায়ন করে কৃতি যোগ ছাত্রছাত্রীদের যোগ সংশ্লিষ্ট ক্ষেত্রে প্রতিষ্ঠিত হওয়ার জন্য সহযোগিতাও করা হয়।ইতিমধ্যেই ১৩ জন ছেলেমেয়েকে ব্যাঙ্কক, ভিয়েতনাম ইত্যাদি জায়গায় যোগা প্রশিক্ষক হিসাবে যুক্ত করা হয়েছে। তারা যথেষ্ট  সুনামও অর্জন করেছেন। এই প্রতিযোগিতায় থাইল্যান্ড,ভিয়েতনাম থেকেও প্রতিযোগী অংশ নিচ্ছেন । 

প্রতিযোগিতার সহযোগিতায় রয়েছে নর্থ কলকাতা যোগা কালচার এন্ড মেডিটেশন,এবং ত্রিবেণী লাবন্য যোগ ট্রেনিং সেন্টার।উপস্থিত থাকবেন ডক্টর প্রসূন গুপ্ত, শ্রীমতি স্বপ্না পাল, অনির্বান মজুমদার,অধ্যাপক কুসুম ভট্টাচার্য, অদৃশ নাথ ভট্টাচার্য সহ বহু বিশিষ্ট ব্যক্তিবর্গ।
আয়োজক কমিটির অন্যতম কর্তা তথা যোগ প্রশিক্ষক সৌমেন দাস জানান, দেশে এইরকম প্রতিযোগিতার ফলে উঠে আসবে অনেক নতুন প্রতিভা, যারা দেশে ও বিদেশে যোগচর্চার গুরুত্ব তুলে ধরতে পারবে।
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});