Headlines
Loading...
পূর্ব বর্ধমানে কম বয়সে মেয়েদের বিয়ে রুখতে কন্যাশ্রী দিবসে দেখানো হবে ছবি

পূর্ব বর্ধমানে কম বয়সে মেয়েদের বিয়ে রুখতে কন্যাশ্রী দিবসে দেখানো হবে ছবি

ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান :  কন্যাশ্রী প্রকল্পের সুবিধাপ্রাপকদের (কে২)দ্বিতীয় দফায় কমপিউটার প্রশিক্ষণের সূচনা হল বৃহস্পতিবার বর্ধমান অরবিন্দ স্টেডিয়ামে। কমপিউটার প্রশিক্ষণের মাধ্যমে ছাত্রীদের স্বাবলম্বী করতে গতবছর থেকেই এই প্রকল্প শুরু হয়।  এদিন এই দ্বিতীয় দফার অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব। হাজির ছিলেন অতিরিক্ত জেলাশাসক(উন্নয়ন) রত্নেশ্বর রায়, জেলা কন্যাশ্রী প্রকল্পের আধিকারিক শারদ্বতি চৌধুরী প্রমুখরা। 

৬ মাসের এই প্রশিক্ষণ শিবিরে বর্ধমান সদর উত্তর ও দক্ষিণ মহকুমা সহ কালনা এবং কাটোয়া মহকুমার মোট ৪০০ জন ছাত্রছাত্রী এই প্রশিক্ষণে অংশ নিয়েছে।  এদিন শারদ্বতি চৌধুরী জানিয়েছেন, আগামী ২৫ জুলাই কন্যাশ্রী দিবসে পূর্ব বর্ধমান জেলা প্রশাসনের উদ্যোগে চাইল্ড ম্যারেজ সংক্রান্ত একটি স্বল্প দৈর্ঘ্যের ছবি প্রদর্শিত হবে গোটা জেলার সমস্ত মহকুমা ও ব্লক স্তরে। ছবিতে দেখানো হয়েছে, একটি মেয়েকে তার সাবলকত্ব পাবার আগেই বাড়ির অভিভাবকরা বিয়ে দেবার চেষ্টা করছেন। বিয়ে প্রায় ঠিক হতে চলার মাঝেই একদিন রাত্রে স্বপ্ন দেখে মেয়ের বাবা। বিয়ে হয়ে যাবার পর অল্প বয়সে প্রসব করতে গিয়ে মারা গেছে প্রিয় কন্যাটি। ধরমড়িয়ে উঠে বসে পড়েন বাবা। আর তখনই তিনি এই বিয়ে না দেবার সিদ্ধান্ত নেন। 
শারদ্বতি চৌধুরী জানিয়েছেন,এই ছবিটি সর্বত্র দেখানোর উদ্যোগ নেওয়া হয়েছে কন্যাশ্রী দিবসে। তাঁরা আশা করছেন এই ছবিটি দেখার পর অনেকেরই অল্প বয়সে বিয়ে দেবার চিন্তাধারার পরিবর্তন হবে।
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});